প্রযুক্তির খবর

বাজারে আসতে যাচ্ছে নতুন যে স্মার্টফোন গুলো – মে ২০১৯

May 1, 2019

বাজারে আসতে যাচ্ছে নতুন যে স্মার্টফোন গুলো – মে ২০১৯

২০১৯ সালে স্মার্টফোন জগতে অনেক নতুনত্বের দেখা মিলছে। অনেক নতুন প্রযুক্তির সমন্বয় দেখা মিলে নতুন কিছু স্মার্টফোনে। ইতিমধ্যে স্যামসাং এর ফোল্ডেবল ডিসপ্লের দেখা মিলেছে এই বছরের শুরুতে। আরও দেখা পেয়েছি পাঞ্চ হোল ডিসপ্লে, ৬ ক্যামেরার স্মার্টফোন সহ আরও অনেক নতুন সব স্মার্টফোন। তবে এই বছরের মে মাসে গুগল, ওয়ানপ্লাস, হুয়াওয়ে, স্যামসাং মত স্মার্টফোন নির্মাতা কোম্পানি গুলোর চমক আসা এখন বাকি রয়ে গিয়েছে। তাহলে দেখে আসি কোন ফোন আসছে এই মে মাসে

গুগল পিক্সেল 3a এবং 3a XL

গুগল পিক্সেল 3a এবং 3a XL ফোন মিডরেজ ডিভাইস হিসেবে বাজারে আসতে যাচ্ছে। এখন পর্যন্ত গুগলের কোন মিডরেজ ডিভাইস বাজারে এর আগে বের হয় নি। স্ন্যাপড্রাগন সিরিজের ৬৭০ সিরিজের প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ১০৮০পি ডিসপ্লে থাকবে এই স্মার্টফোন গুলোতে। কবে এই ফোন গুলো বাজারে আসতে যাচ্ছে সেই গুলো নিয়ে এখন পর্যন্ত কোন তথ্য পাওয়া যায়নি গুগলের কাছ থেকে। ধারনা করা হচ্ছে ৭ মে গুগল I/O ইভেন্টের মাধ্যমে বিস্তারিত যানা সম্ভব হবে।

ওয়ানপ্লাস ৭ এবং ৭ প্রো

ওয়ানপ্লাস এবার বাজারে ২ টি ফোন রিলিজ করতে যাচ্ছে। ১৪ মে নিউ ইয়র্কে তাদের লঞ্চ ইভেন্টের মাধ্যমে তাদের ফোন গুলোর মোড়ক উন্মোচন করবে। ফোন গুলোতে কি থাকছে তা নিয়ে অফিসিয়াল ভাবে কোন কিছু বিস্তারিত জানা জায় নি। তবে ধারনা করা হচ্ছে যে স্ন্যাপড্রাগন সিরিজের নতুন ৮৫৫ সিরিজের প্রসেসর, ইন-ডিসপ্লে স্ক্যানার, ওয়ার্প চার্জ প্রযুক্তি, পপ-আপ সেলফি ক্যামেরা, ৫ম প্রজন্মের নেটওয়ার্ক সাপোর্ট, কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে সহ অনেক ফিচার এবার দেখা যাবে ওয়ানপ্লাস ফোন গুলোতে।

হুয়াওয়ে অনার (Honor) 20

মে মাসের ২১ তারিখে লন্ডনে অনার ২০ এর মোড়ক উন্মোচন করা হবে। অফিসিয়াল ভাবে কোন তথ্য পাওয়া যায়নি তেমন। আসা করা হচ্ছে এইবারের অনারের ক্যামেরা হবে বেশ আকর্ষণীয়। ট্রিপল ক্যামেরা সেটাপে থাকছে ৪৮ মেগা পিক্সেল মেইন ক্যামেরা, ২০ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা। ৩২ মেগাপিক্সেল থাকছে সেলফি ক্যামেরাতে। প্রসেসর হিসেবে থাকবে পাওয়ারফুল কিরিন ৯৮০ চিপসট, এবং ৮ গিগাবাইটের মত র‍্যাম।

স্যামসাং A80

স্যামসাং এর মিডরেজ ফোন গুলোর মধ্যে সব থেকে বড় চমক হচ্ছে স্যামসাং A80 ফোন। গত মাসের ১০ এপ্রিল তাদের লঞ্চ ইভেন্টে এই ফোনের মোড়ক উন্মোচন করে। সেই দিন বলেছিল মে মাসের ২৯ তারিখ অফিসিয়াল ভাবে এই ফোন বাজারে আসবে। এই প্রথম সাইডিং সিস্টেমের ভিতর রোটেটিং ক্যামেরা বাজারে নিয়ে এসে স্যামসাং চমকে দিয়েছে সবাইকে। রেয়ার ক্যামেরার কোয়ালিটি দিয়ে সেলফি তোলা যাবে এই ফোনের মাধ্যমে। ফুল বেজেললেস ৬.৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৩০ সিরিজের প্রসেসর, ৮জিবি র‍্যাম, ট্রিপল ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা থাকছে এই ফোনে।

এই ফোন গুলোর মধ্যে কোন ফোনটি আপনার সব থেকে পছন্দের হবে। কমেন্ট করে মতামত জানাবেন।

Image Credit: Androidpit

প্রযুক্তি নিয়ে আলোচনা করার জন্য রয়েছে

আমাদের কমিউনিটি

প্রযুক্তি নিয়ে আমরা আলোচনা করতে চাই সব সময়। তাই আমাদের কমিউনিটিতে আপনাদের সবাইকে আমন্ত্রণ প্রযুক্তির সকল বিষয় নিয়ে আলোচনা করার জন্য। আপনাদের যে কোন ধরনের সমস্যা, অজানা বিষয় গুলো নিয়ে আমরা আলোচনা করতে প্রস্তুত সব সময়

কমেন্ট করুন

Your email address will not be published. Required fields are marked *