প্রযুক্তির খবর

৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে আসছে স্যামসাং

May 9, 2019

৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে আসছে স্যামসাং

স্যামসাং নতুন আকর্ষণীয় একটি ক্যামেরা সেন্সরের ঘোষণা দিয়েছে। বর্তমানে মোবাইল ফোনে থাকা অন্য সব ইমেজ সেন্সর থেকে এটি সব চেয়ে বেশি পিক্সেলের ছবি তুলতে পারবে। ISOCELL Bright GW1 মডেলের ইমেজ সেন্সর 0.8μm পিক্সেল আকৃতির ছবি তুলতে পারবে। যা স্যামসাং এর আগের ৪৮ মেগাপিক্সেল ইমেজ সেন্সরের সমান। একই পিক্সেল আকৃতির হলেও সেন্সর আকৃতি বড় থাকায় ৬৪ মেগাপিক্সেলের নতুন সেন্সর দিয়ে অনেক বেশি আলো ধারণ করে ক্যামেরা দ্বারা ছবি তোলা যাবে।

১৬ মেগাপিক্সেলের আলাদা আলাদা চারটি ছবির পিক্সেল একত্র করে একটি ৬৪ মেগাপিক্সেলের ছবি তুলবে ব্রাইট জি-ডাব্লিউ ওয়ান ক্যামেরা সেন্সর। একই ভাবে স্যামসাং এর ৪৮ মেগাপিক্সেল সেন্সর ১২ মেগাপিক্সেলের চারটি ছবি একত্র করে একটি সম্পূর্ণ ছবি তৈরি করে থাকে।

নতুন এই সেন্সরটি উজ্জ্বল আলোতে পূর্ণ রেজুলেশনে ৬৪ মেগাপিক্সেলের ছবিতে ভাল রঙ তুলতে সক্ষম। সনি IMX586 ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর উজ্জ্বল আলোতে ছবিতে ভাল রঙ দিতে পারে। বড় সেন্সরের ক্যামেরাতে বেশি আলোতে ছবি ফ্যাঁকাসে হয়ে যায়। তাই স্যামসাং তাদের নতুন সেন্সরে এই দিক গুলো উন্নত করেছে। তাদের ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরেও এই সুবিধা নতুন করে দেয়া হবে।

অ্যান্ড্রয়েড কিউ

নতুন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে নিয়ে জানতে
অ্যান্ড্রয়েড কিউ

বেশি মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর এখন স্মার্টফোনের একটি অন্যতম ক্রেতা আকর্ষণের দিকে হয়ে দাঁড়িয়েছে। বেশি মেগাপিক্সেল দিয়ে এখন ক্রেতা মুগ্ধ করাই সব মোবাইলে ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। স্যামসাং ২০১৯ এর মাঝামাঝি থেকে বৃহৎ পরিসরে নতুন ক্যামেরা সেন্সর উৎপাদন শুরু করবে এবং তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোনে নতুন সেন্সর ব্যবহার করা হবে।

News Source: Samsung

প্রযুক্তি নিয়ে আলোচনা করার জন্য রয়েছে

আমাদের কমিউনিটি

প্রযুক্তি নিয়ে আমরা আলোচনা করতে চাই সব সময়। তাই আমাদের কমিউনিটিতে আপনাদের সবাইকে আমন্ত্রণ প্রযুক্তির সকল বিষয় নিয়ে আলোচনা করার জন্য। আপনাদের যে কোন ধরনের সমস্যা, অজানা বিষয় গুলো নিয়ে আমরা আলোচনা করতে প্রস্তুত সব সময়

কমেন্ট করুন

Your email address will not be published. Required fields are marked *